আজ মঙ্গলবার,১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৮:৫৯

ব্রেকিং নিউজ

দিনাজপুর জিয়া হার্ড ফাউন্ডেশনকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার ঢাকাস্থ দিনাজপুর জেলা সমিতি’র

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইনষ্টিটিউট ও কেয়ার স্পেশালাইজড জেনারেল হাসপাতালকে ঢাকাস্থ দিনাজপুর জেলা সমিতি একটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দিয়েছে।
করোনা রোগিদের বেশি অক্সিজেন দিতে এই হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার প্রয়োজন। এই বিষয়টি বিবেচনায় নিয়ে দিনাজপুরের মানুষের পাঁশে দাঁড়াতে রবিবার (১১ জুলাই) ঢাকা থেকে উপহার হিসেবে একটি অত্যাধুনিক হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিনাজপুর জিয়া হার্ড ফাউন্ডেশনে পাঠিয়েছেন লুসাকা গ্রুপ ও এইচবিএইচ নার্সিং কলেজের চেয়ারম্যান এবং ঢাকাস্থ দিনাজপুর জেলা সমিতির সভাপতি হাফিজুর রহমান সরকার ও সাধারণ সম্পাদক ডঃ আবুল কালাম আজাদ।
সোমবার (১২ জুলাই) দুপুরে দিনাজপুর জেলা সমিতির সভাপতি হাফিজুর রহমান সরকারের পক্ষে এই হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ম্যাশিনটি দিনাজপুর জেলা সমিতির সমাজকল্যাণ সম্পাদক আসাদুজ্জামান রুবেল জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইনষ্টিটিউট ও কেয়ার স্পেশালাইজড জেনারেল হাসপাতালের সাধারণ সম্পাদক একেএম আজাদ’র নিকট আনুষ্ঠানিকভাবে হস্তাস্তর করেন।
এই দুঃসময়ে দিনাজপুরের করোনা আক্রান্ত রোগিদের সহায়তায় এগিয়ে আসায় দিনাজপুর জেলা সমিতিকে আন্তরিক ধন্যবাদ জানান জিয়া হার্ড ফাউন্ডেশন হাসপাতালের সাধারণ সম্পাদক একেএম আজাদ। এ সময় জিয়া হার্ট ফাউন্ডেশনের নির্বাহী কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।
দিনাজপুর জেলা সমিতির দপ্তর সম্পাদক এ এইচ এম রোকমুনুর জামান রনি বলেন, করোনা আক্রান্তদের মধ্যে তীব্র শ্বাসকষ্টে ভোগা রোগীদের জন্য আইসিইউ বেডের গুরুত্বপূর্ণ চিকিৎসা হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা। যার মাধ্যমে রোগীদের ৮০/৯০ লিটার পর্যন্ত অক্সিজেন সাপোর্ট দেওয়া যায়। দেশের অন্যতম প্রতিষ্ঠান লুসাকা গ্রুপ ও এইচবিএইচ নার্সিং কলেজের চেয়ারম্যান এবং ঢাকাস্থ দিনাজপুর জেলা সমিতির সভাপতি হাফিজুর রহমান সরকারের এই মহৎ কাজে দিনাজপুর জেলা সমিতির সকল সদস্য গর্বিত। প্রবাসী দিনাজপুরী হয়ে দিনাজপুরবাসীর জন্য উপকারে আশা অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়।

     More News Of This Category