আজ মঙ্গলবার,১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৮:১৯

ব্রেকিং নিউজ

দিনাজপুরে চলতি জুলাই মাসের প্রথম এগার দিনে করোনায় ২৩ জনের মৃত্যু ও আক্রান্ত ১৭৮০ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যুহার দু’টোই আশঙ্কাজনকভাবে বেড়েছে। প্রতিদিনই করোনায় মৃত্যুর মিছিলে কেউ না কেউ যুক্ত হয়েছেন। জেলায় চলতি জুলাই মাসের ১ তারিখ হতে ১১ তারিখ পর্যন্ত গত দশ দিনে ১৭৮০ করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে ২৩ জনের মৃত্যু হয়েছে। তবে ১১ জুলাই করো মৃত্যু হয়নি।
এদিকে রবিবার (১১ জুলাই) জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০৯ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১০২৪৮ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় ১৫৩ জনসহ এ পর্যন্ত ৭৭৯৪ সুস্থ ও এখন পর্যন্ত ১৯০ জনের মৃত্যু হয়েছে। রবিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ২৭ দশমিক ০৪ শতাংশ।
দিনাজপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, চলতি ১ জুলাই তারিখ হতে ১০ তারিখ পর্যন্ত প্রতিদিনই মৃত্যুর মিছিলে কেউ কেউ না যুক্ত হয়েছেন। জুলাই মাসের ১ তারিখে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫১ জন ও মৃত্যুবরণ করেছেন ৪ জন, ২ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৩ জন ও মৃত্যুবরন করেছেন ৩ জন, ৩ জুলাই আক্রান্ত হয়েছেন ২৫৮ জন ও মৃত্যুবরন করেছেন ২ জন, ৪ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৭ জন ও মৃত্যুবরণ করেছেন ৩ জন, ৫ জুলাই আক্রান্ত হয়েছেন ২৬৭ জন ও মৃত্যুবরণ করেছেন ২ জন, ৬ জুলাই আক্রান্ত হয়েছেন ১৮৩ জন ও মৃত্যুবরণ করেছেন ২ জন, ৭ জুলাই আক্রান্ত হয়েছেন ১১১ জন ও মৃত্যুবরণ করেছেন ৩ জন, ৮ জুলাই আক্রান্ত হয়েছেন ২২৬ জন ও মৃত্যুবরণ করেছেন একজন, ৯ জুলাই আক্রান্ত হয়েছেন ১২৩ জন ও মৃত্যুবরণ করেছেন একজন, ১০ জুলাই আক্রান্ত হয়েছেন ১৪২ জন ও মৃত্যুবরণ করেছেন দুইজন এবং ১১ জুলাই আক্রান্ত হয়েছেন ১০৯ জন। তবে ওইদিন কারো মৃত্যু হয়নি।
দিনাজপুরে মোট আক্রান্ত ১০২৪ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৫৮৭৪ জন। এছাড়া বিরলে ৬১৭, বিরামপুরে ৫৪৩ জন, বীরগঞ্জে ২৮৩ জন, বোচাগঞ্জে ৩৫৮ জন, চিরিরবন্দরে ৩৫৬ জন, ফুলবাড়ীতে ৪৩৩ জন, ঘোড়াঘাটে ৯৯ জন, হাকিমপুরে ২৬০ জন, কাহারোলে ২৪৩ জন, খানসামায় ১৭০ জন, নবাবগঞ্জে ২৮১ ও পার্বতীপুর উপজেলায় ৭৩১ জন।
মোট মৃত ১৯০ জনের মধ্যে সদর উপজেলায় ৯৮, বিরলে ১১ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৬ জন, চিরিরবন্দরে ১৪ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৬ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৪ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘন্টায় ৪৯৭টিসহ এ পর্যন্ত ৫৬৫২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৪০৩টসহ (আরটি পিসিআর-১১২টি, রেট-২৯১টি) এ পর্যন্ত ৫৩৪৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩৫২ জনসহ ৪৬৬৪৭ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১৭১ জনসহ ৩৭৪৪২ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১৩২ জন। আর বর্তমানের হাসপাতালে ভর্তি রয়েছেন ২৬৪ জন। এর মধ্যে এম আকব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৭৬ জন, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৩৬ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৫২। এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া ২৬৪ জনের মধ্যে ১৩২ জন করোনা পজিটিভ ও ১৩২ জন করোনা উপসর্গ সম্বলিত রোগি।
উল্লেখ্য, ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের ন্যায় দিনাজপুরে কঠোর লকডাউন শুরু হয়েছে। ৭ জুলাই বুধবার রাত ১২টায় এই লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও দ্বিতীয় দফায় লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি করায় এই লকডাউন হবে আগামী ১৪ জুলাই বুধবার রাত ১২টায়।

     More News Of This Category