আজ বৃহস্পতিবার,১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৫:৩৮

ব্রেকিং নিউজ

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি শুরু

News

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ ভারতে আটকে থাকা বাংলাদেশী যাত্রিদের দেশে ফেরার সময় সীমান্তের পার্শ্বে উপজেলা প্রশাসনের অস্থায়ী শেড নির্মাণে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ বাঁধা দেওয়ার প্রতিবাদে হিলি বন্দর দিয়ে গতকাল রবিবার বিকেল সাড়ে ৩ টা থেকে আমদানি রপ্তানি বন্ধ করে দেন স্থানীয় পৌর মেয়র ও ব্যবসায়ীরা। আজ সোমবার (১৭ মে ) সকাল সাড়ে ১০ টা থেকে আবারও আমদানি রপ্তানি শুরু হয়েছে।

হাকিমপুর (হিলি) পৌর সভার মেয়র জামিল হোসেন বলেন, ১৬ মে থেকে ভারতে আটকে থাকা যাত্রীদের দেশে ফিরতে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট চালু হয়েছে। সে কারনে ভারত থেকে আসা যাত্রীদের তথ্য সংগ্রহ করতে সীমান্তের চেকপোষ্ট গেটের পার্শ্বে অস্থায়ী শেড নির্মান কাজ শুরু করছিলেন স্থানীয় প্রশাসন।বিষয়টি বিজিবির পক্ষ থেকে বিএসএফকে মৌখিকভাবে জানানো হয়েছিল। কিন্তু গতকাল বিকেলে তারা নির্মাণ কাজে বাঁধা দিলে শেড নির্মান বন্ধ হয়ে যায়। এর প্রতিবাদে আমাদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে যতদিন পর্যন্ত এর সমাধান না হবে ততোদিন আমদানি রফতানিসহ যাত্রি পারাপার বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয় ছিলো।

আজ সোমবার সকাল থেকে রেললাইনের পাশে ফাঁকা জায়গায় শেড নির্মাণের সিন্ধান্ত হলে সকাল সাড়ে ১০ টা থেকে বন্দর দিয়ে আমদানি রপ্তানি শুরু হয়েছে।

     More News Of This Category