আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৭:১৬

ব্রেকিং নিউজ

দিনাজপুরে এ পর্যন্ত করোনা টিকা নিয়েছে ৮১ হাজার ৩৯৪ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনার টিকা নিয়েছেন ৮১ হাজার ৩৯৪ জন মানুষ। আর টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন ১ লাখ ১০ জন। টিকা প্রদানের মোট লক্ষ্যমাত্রার ৮৫ ভাগ অর্জিত হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, ১৩ মার্চ শনিবার পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় মোট ৮১ হাজার ৩৯৪ জনকে করোনা টিকা প্রদান করা হয়েছে। মোট লক্ষ্যমাত্রার ৮৫ ভাগ অর্জিত হয়েছে।

তিনি জানান, করোনা টিকা গ্রহণের জন্য এ যাবত নিবন্ধন করেছেন ১ লাখ ১০ জন। গত ৭ ফেব্রুয়ারী জেলা টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলাভিত্তিক করোনা টিকার জন্য নিবন্ধন ও টিকা গ্রহণকারীদের সংখ্যা নিম্নরুপ- দিনাজপুর সদর উপজেলায় নিবন্ধন করেছে ২৪ হাজার ২০০ জন। টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ১৯ হাজার ৮৫৬ জন। বিরল উপজেলায় নিবন্ধন করেছে ৬৪০০ জন ও টিকা গ্রহণ করেছে ৪৮৬৬ জন, চিরিরবন্দরে নিবন্ধন করেছে ৫৮৫১ জন ও টিকা গ্রহণ করেছে ৫০৯৩ জন, বোচাগঞ্জে নিবন্ধন করেছে ৪৮৫০ জন ও টিকা গ্রহণ করেছে ৩৮৭০ জন, কাহারোলে নিবন্ধন করেছে ৫৩২৫ জন ও টিকা গ্রহণ করেছে ৪১৫৫ জন, খানসামায় নিবন্ধন করেছে ৬১৫২ জন ও টিকা গ্রহণ করেছে ৫০৫৫ জন, বীরগঞ্জে নিবন্ধন করেছে ১১২০০ জন ও টিকা গ্রহণ করেছে ৮৭০৬ জন, পার্বতীপুরে নিবন্ধন করেছে ১০১০০ জন ও টিকা গ্রহণ করেছে ৮৩১১ জন, ফুলবাড়ীতে নিবন্ধন করেছে ৭৩০০ জন ও টিকা গ্রহণ করেছে ৬০৫৫ জন, বিরামপুরে নিবন্ধন করেছে ৫৩০১ জন ও টিকা গ্রহণ করেছে ৪৫৬৯ জন, নবাবগঞ্জে নিবন্ধন করেছে ৬৯৮২ জন ও টিকা গ্রহণ করেছে ৫৭৩৭ জন, হাকিমপুরে নিবন্ধন করেছে ৩০৭৬ জন ও টিকা গ্রহণ করেছে ২৪৭১ জন এবং ঘোড়াঘাটে নিবন্ধন করেছে ৩২৭৩ জন ও টিকা গ্রহণ করেছে ২৬৫০ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় প্রথম ধাপে ৯৬ হাজার করোনার টিকা ডোজ এসে পৌঁছে। এসব টিকা জেলা ইপিআই কোল্ড স্টোরে সংরক্ষণ করা হয়েছে। পর্যায়ক্রমে এসব করোনার ডোজ সাধারণ মানুষের মাঝে প্রয়োগ করা হবে।

     More News Of This Category