আজ শুক্রবার,২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৯:৪৭

ব্রেকিং নিউজ

টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে ভারত

News

অনলাইন ডেস্ক রিপোর্টঃ গোলপি বলের টেস্টে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। সিরিজের চতুর্থ ও শেষ টেস্টেও একই গল্প। স্পিনের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ, উড়ে গেল সফরকারীরা। তিনদিনেই টেস্ট জিতল ভারত।

আহমেদাবাদে সিরিজের চতুর্থ টেস্টে হার এড়ালেই চলত ভারতের। তাহলেই তারা পৌঁছে যেত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

সেই ফাইনালে পৌঁছুল ভারত। সেটি তারা করল জয় নিয়েই। সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ইংল্যান্ডকে ইনিংস ও ২৫ রানে হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত।

৮৯ রানের লিড নিয়ে তৃতীয় দিন শুরু করে ভারত। সেখান থেকে ওয়াশিংটন সুন্দার ও আক্সার প্যাটেলের ১০৬ রানের জুটিতে লিড ১৫০ রান ছাড়ায় তাদের।

আক্সার বিদায় নেওয়ার পর কোনো রান যোগ না করে মাত্র চার বল খেলতে পারেন বাকি দুই ব্যাটসম্যান ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ। তাতে অন্য প্রান্তে সেঞ্চুরি না পেয়ে ৯৬ রানে অপরাজিত থাকতে হয় সুন্দারকে।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে দশ ওভারের মধ্যে নিজেদের প্রথম তিন ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। শিগগিরই ফেরেন বেন স্টোকসও।

অধিনায়ক জো রুট সামান্য প্রতিরোধ গড়লেও তিনি ও অলি পোপ অল্প সময়ের ব্যবধানে ফিরলে ৬৫ রানেই ছয় উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় ইংল্যান্ড।

ড্যান লরেন্স ও বেন ফোকস মিলে ৪৪ রানের জুটি গড়ে ইনিংস পরাজয় এড়ানোর সামান্য সম্ভাবনা দেখালেও তা টেকেনি বেশিক্ষণ। লরেন্স ফিফটি তুলে নিলেও ইংল্যান্ড গুটিয়ে যায় ১৩৫ রানে, ভারত পায় ইনিংস ও ২৫ রানের জয়।

এই জয় দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করলো ভারত। লর্ডসের ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

     More News Of This Category