আজ শুক্রবার,২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ১০:১০

ব্রেকিং নিউজ

বোচাগঞ্জে আগুনে ৮ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

News

মোঃ আশিকুল ইসলাম, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি॥ মধ্যরাতে বিদ্যুতের শট সার্কিটের আগুনে ছয় পরিবারের স্বপ্নপুড়ে ছাই হয়ে গেছে। এই ঘটনায় ওই বাড়িগুলোতে থাকা ৪টি গরু এবং ৬টি ছাগলসহ ১৯টি ঘর পুড়ে হয়েছে। পরে সেতাবগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার মধ্যরাত অনুমানিক ২টার সময় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা ২ নম্বর ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামের এই ঘটনা ঘটে। স্থানীয় সেতাবগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার রতন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সেতাবগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার রতন আলী বলেন, রাতে ২ নম্বর ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামের ৮টি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হই। পরে পাশ্ববর্তী ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে ১ ঘন্টা ৪৫ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে। এঘটনায় ৮ পরিবারের ৪টি গরু, ৬টি ছাড়লসহ ১৯টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়দের বরাত দিয়ে ২ নম্বর ইশানিয়া ইউনিয়নের চেয়ারম্যান উৎপল রায় বুলু বলেন, শুক্রবার মধ্যরাতে বারেয়া গ্রামের বিদ্যুতের শট সার্কিট থেকে আগুন লেগে ৮টি পরিবারে ১৯টি ঘর পুড়ে ছাই হয়েগেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় দু-ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, ওই পরিবারগুলোর সকালের খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে তাদের ত্রাঁণ সহযোগিতা পৌছানো হয়েছে।

এবিষয় বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল বলেন,আগুনে খতিগ্রস্ত প্রতিটি পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তার ২ বান্ডিল টিন, ছয় হাজার টাকা, ৩০ কেজি চাল, ৫টি কম্বল, শাড়ি ও লুঙ্গি প্রদান করা হয়েছে।

     More News Of This Category