আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:৫৯

ব্রেকিং নিউজ

করতোয়া নদী থেকে বালু অবৈধভাবে পরিবহনের দায়ে ১ লাখ টাকা জরিমানা

News

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের করতোয়া নদী খনন করা বালু ও নদীতে থাকা বালু ইজারা ছাড়াই অবৈধভাবে পরিবহনের দায়ে আশরাফুল ইসলাম (৪২) নামে এক ব্যাক্তিকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১১ ধারা ভঙ্গের কারণে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় পৌর এলাকার রামের ডাংগা শহর রক্ষা বাঁধ এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম।
আশরাফুল ইসলামের বাড়ি সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মালিপাড়া গ্রামে। সেই ওই এলাকার আকবর আলীর ছেলে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়,পঞ্চগড় পৌর শহরের রামের ডাংগা শহর রক্ষা বাঁধ এলাকায় কিছু লোকজন করতোয়া নদীর খনন করা বালু ও নদীতে থাকা বালু ইজারা ছাড়াই অবৈধভাবে নিয়ে যাচ্ছে। এমনকি নদীর গতিপথ বাধাঁগ্রস্থ করে সাঁকো নির্মাণ করে বালু পরিবহন করা হচ্ছে এমন খবর পেয়ে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো আমিনুল ইসলাম জানান, পঞ্চগড় পৌর এলাকার রামের ডাংগায় নদী খননের বালু ইজারা ছাড়াই অবৈধভাবে পরিবহন করা হচ্ছে এমন খবর পেয়ে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। অবৈধ বালু পরিবহনের কারণে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১১ ধারা ভঙ্গের কারণে ওই ব্যাক্তিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় বালু পরিবহনের জন্য নদীর গতিপথ বাধাগ্রস্থ করে নদীর উপর নির্মিত অবৈধ সাঁকো ভেঙ্গে দেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আশফাউদ্দৌলা,উপ-বিভাগীয় প্রকৌশলী মো মোছান্না গালিব,জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফরহাদ হোসেন সহ পঞ্চগড় সদর থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

     More News Of This Category