আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৫:৫১

ব্রেকিং নিউজ

বীমায় গ্রাহকের স্বার্থকে অগ্রাধিকার দিতে হবে: প্রধানমন্ত্রী

News

অনলাইন ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো দুঃসময়ে গ্রাহকরা যেন বীমা থেকে সুবিধা পায়, এ বিষয়ে সবাইকে আরও সচেতন করতে হবে। গ্রাহকের স্বার্থকে গুরুত্ব দিয়ে সবাইকে কাজ করতে হবে। তবে স্বাস্থ্য বীমাকে ব্যাপকভাবে চালু করা প্রয়োজন।

সোমবার (১ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতীয় বীমা দিবস-২০২১ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। দেশজুড়ে আজ দ্বিতীয়বারের মতো পালিত হচ্ছে জাতীয় বীমা দিবস।

প্রধানমন্ত্রী বলেন, আলফা ইনস্যুরেন্সে বসে বঙ্গবন্ধু ৬ দফা রচনা করেছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু ৪৯টি বীমা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করেন। বঙ্গবন্ধুকে হারানোর মাধ্যমে বাংলাদের মানুষ হারিয়েছে তাদের আশা আকাঙ্খা। ‘মুজিববর্ষের অঙ্গিকার বীমা হোক সবার’ এই প্রতিপাদ্য এবার যথার্থ হয়েছে।

তিনি বলেন, বীমা সেবা দেওয়ার জন্য বীমা প্রতিষ্ঠানগুলো ডিজিটাল পদ্ধতি ব্যবহার করতে পারেন। কার কতটুকু ক্ষতি হয়েছে তা আধুনিক সময়ে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে আমরা সহজেই জানতে পারবো।

করোনার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে আমি বন্দি জীবনে আছি। আমার জন্য অন্যের জীবন ঝুঁকিতে ফেলতে পারিনা। কোথাও যেন লোকসমাগম না হয় সেজন্য কোথাও বের হই না। সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। বাংলাদেশ একদিন সোনার দেশ হিসেবে গড়ে উঠেবে।

বাংলাদেশের মোট দেশজ আয়ের মাত্র দশমিক ৫৫ শতাংশ বীমা খাতের প্রিমিয়াম আয়। যেখানে ভারত ৪ শতাংশ, শ্রীলঙ্কায় ১ দশমিক ২ শতাংশ, ফিলিপিন্সে ২ দশমিক ২৫ শতাংশ।

     More News Of This Category