আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৩:৪১

ব্রেকিং নিউজ

বোচাগঞ্জে কিন্ডার গার্টেন এসোসিয়েশনের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

News

মোঃ আশিকুর ইসলাম,বোচাগঞ্জ ( দিনাজপুর) প্রতিনিধি॥ কিন্ডার গার্টেন স্কুলগুলোর করুন অবস্থা ও মানবেতর জীবনের কথা বিশেষ বিবেচনা করে পহেলা মার্চ থেকে স্কুল খুলে দেয়ার দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে বোচাগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশন।

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার কিন্ডার গার্টেন এসোসিয়েশনের উদ্যোগে উপজেলা পরিষদের মূল ফটকে সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

এসময় মানববন্ধন চলাকালে কিন্ডার গার্টেনের শিক্ষকরা বলেন, করোনা মহামারীতে বিগত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অদ্যাবধি বন্ধ রয়েছে। এমতায় অবস্থান কিন্ডারগার্টেন স্কুলগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের অভিভাবকেরা টিউশন ফি দিচ্ছে না, বিধায় কিন্ডারগার্টেন স্কুলগুলোর শিক্ষকরা অভাবগ্রস্থ অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। কিন্ডারগার্টেন স্কুলগুলো সরকারি কোন অর্থিক অনুদান পায় না। এমন কি এই করোনায় সরকারের বিভিন্ন বে-সরকারি প্রতিষ্ঠানগুলো প্রনোদনা পেলেও কিন্ডারগার্টেন স্কুলগুলো কোন রকম আর্থিক সহযোগীতা পায়নি। সরকার যদিও অনলাইন শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিচালনায় কিছু পদক্ষেপ গ্রহন করেছেন। কিন্তু আমাদের প্রত্যন্ত অঞ্চলে অনলাইন সুবিধা না থাকায় শিক্ষার্থীরা এই শিক্ষা কার্যক্রম থেকে বঞ্চিত হচ্ছে। প্রাথমিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ক্ষেত্রে কিন্ডার গার্টেনের শিক্ষকরা ব্যাপক ভূমিকা পালন করলে তারা এখন মানবেতর জীবনযাপন করছেন। তাই আমাদের দাবী পহেলা মার্চ থেকে ক্বওমী মাদ্রসাগুলোর মত কিন্ডারগার্টেন স্কুলগুলো খুলে দিন। আমরা সরকারি ঘোষনা মতে সকল স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্কুল পরিচালনা করার অঙ্গিার করছি। বিষয়টি সদয় বিবেচনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সভাপতি আবু সোয়ায়েব, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান হিরু, শিক্ষক মোঃ সুমন, লাইসুর রহমান প্রমুখ।

     More News Of This Category