আজ মঙ্গলবার,১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৭:৫৯

ব্রেকিং নিউজ

দিনাজপুরে করোনায় আরো ৮৪ জন আক্রান্ত ও একজনের মত্যু

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮৪ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১০৭০৯ জন আক্রান্ত হয়েছেন। আর নতুন একজনসহ এ পর্যন্ত ২০৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১২৫ জনসহ এ পর্যন্ত ৮৪৪২ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২০৬৪ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ১০৭০৯ জনে। নতুন আক্রান্ত ৮৪ জনের মধ্যে সদর উপজেলাতে ৩৮ জন। এছাড়া বিরলে ৮ জন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে ১৩ জন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে একজন, খানসামায় ১১ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ১২৫ জনসহ এ পর্যন্ত ৮৪৪২ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২০৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ২৫ দশমিক ৬৭ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ১০৭০৯ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৬০৭২ জন। এছাড়া বিরলে ৬৬৩, বিরামপুরে ৫৫১ জন, বীরগঞ্জে ৩০৯ জন, বোচাগঞ্জে ৩৮৩ জন, চিরিরবন্দরে ৩৭১ জন, ফুলবাড়ীতে ৪৯১ জন, ঘোড়াঘাটে ১০০ জন, হাকিমপুরে ২৬২ জন, কাহারোলে ২৫৫ জন, খানসামায় ১৯৬ জন, নবাবগঞ্জে ২৯৫ ও পার্বতীপুর উপজেলায় ৭৬১ জন।
মোট মৃত ২০৩ জনের মধ্যে সদর উপজেলায় ১০৫, বিরলে ১২ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৭ জন, চিরিরবন্দরে ১৬ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৬ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১৩ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৪৮৫টিসহ এ পর্যন্ত ৫৮৮২০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৩২৬টসহ (আরটি পিসিআর-১০২টি, রেট-২২৪টি) এ পর্যন্ত ৫৪৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৫৪ জনসহ ৪৮০৭৬ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং নতুন ১৪৭ জনসহ ৩৮০১১ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন।
বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯৪৩ জন ও হাসপাতালে ভর্তি রয়েছেন ২৬৭ জন। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮৮ জন, দিনাজপুর জেনালে হাসপাতালে ৩৮ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৪১ জন। হাসপাতালে ভর্তিকৃত ২৬৭ জনের কোভিড-১৯ পজিটিভ রোগি ১২১ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি ১৪৬ জন।

     More News Of This Category