আজ মঙ্গলবার,১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,সকাল ৯:১০

ব্রেকিং নিউজ

দিনাজপুরে করোনায় একদিনে আরো ৫ জনের মৃত্যু ॥ নতুন আরো ১৩১ জনসহ মোট আক্রান্ত ১০৬২৫ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ২০২ জনের মৃত্যু হলো। আর গত ২৪ ঘন্টায় আরো ১৩১ জনসহ এ পর্যন্ত ১০৬২৫ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ১৫১ জনসহ এখন পর্যন্ত ৮৩১৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২১০৬ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১২ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৩১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। অক্রান্ত ১৩২ জনের মধ্যে রেপিড এন্টিজেন টেষ্ট (আরএটি) ৯২ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ১০৬২৫ জনে। নতুন আক্রান্ত ১৩১ জনের মধ্যে সদর উপজেলাতে ৫৫ জন। এছাড়া বিরলে ২৪ জন, বিরামপুরে একজন, বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৮ জন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে ১৯ জন, কাহারোলে ৬ জন, নবাবগঞ্জে ৬ জন ও পার্বতীপুর উপজেলায় ৭ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ১৫১ জনসহ এ পর্যন্ত ৮৩১৭ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় হাকিমপুর ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, বিরলে একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২০২ জনের মৃত্যু হয়েছে। বুধবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ২৭ দশমিক ৯৯ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ১০৬২৫ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৬০৩৪ জন। এছাড়া বিরলে ৬৫৫, বিরামপুরে ৫৪৯ জন, বীরগঞ্জে ২৯৬ জন, বোচাগঞ্জে ৩৮২ জন, চিরিরবন্দরে ৩৭০ জন, ফুলবাড়ীতে ৪৯০ জন, ঘোড়াঘাটে ১০০ জন, হাকিমপুরে ২৬১ জন, কাহারোলে ২৫৫ জন, খানসামায় ১৮৫ জন, নবাবগঞ্জে ২৯২ ও পার্বতীপুর উপজেলায় ৭৫৬ জন।
মোট মৃত ২০২ জনের মধ্যে সদর উপজেলায় ১০৫, বিরলে ১২ জন, বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৭ জন, চিরিরবন্দরে ১৬ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪ জন, কাহারোলে ৬ জন, খানসামায় ৫ জন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৬৯৫টিসহ এ পর্যন্ত ৫৮৩৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৪৬৮টসহ (আরটি পিসিআর-১০৪টি, রেট-৩৬৪টি) এ পর্যন্ত ৫৪৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪১১ জনসহ ৪৭৮২২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং নতুন ১৩১ জনসহ ৩৭৮৬৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন।
বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯৯০ জন ও হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৮ জন। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৫ জন, দিনাজপুর জেনালে হাসপাতালে ৩৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ৩৪ জন। হাসপাতালে ভর্তিকৃত ১৫৮ জনের কোভিড-১৯ পজিটিভ রোগি ১১৬ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি ১৪৭ জন।
উল্লেখ্য, ১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সারা দেশের ন্যায় দিনাজপুরে কঠোর লকডাউন শুরু হয়েছে। ৭ জুলাই বুধবার রাত ১২টায় এই লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও দ্বিতীয় দফায় লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি করায় এই লকডাউন হবে আগামী ১৪ জুলাই বুধবার রাত ১২টায়।

     More News Of This Category