আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ২:৩৩

ব্রেকিং নিউজ

হিলিতে দু’দেশের ব্যবসায়ীদের বৈঠকে আমদানি রপ্তানি চলবে বিকেল ৪ টা পর্যন্ত

News

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপু) প্রতিনিধিঃ দিনাজপুরের হিলি স্থলবন্দরের সাংলাদেশ ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে সমঝোতা বৈঠকে বিকেল ৪টা পর্যন্ত বন্দরের আমদানি রপ্তানিকৃত পন্যবাহী ট্রাক দেশের অভ্যন্তরে প্রবেশ করার সিদ্ধান্ত গ্রহন করলেন ব্যবসায়ীরা।
আজ শুক্রবার বিকেলে হিলি জিরোপয়েন্টের বাংলাদেশ অভ্যন্তরে অনুষ্ঠিত দু’দেশের সমঝতা বৈঠকে সভাপতিত্ব করেন হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ।
হিলি আমদানি কারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়েছে। করোনাকালীন সময় বিকেল ৪টা পর্যন্ত আমদানি রপ্তানি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয় এবং ভারতীয় ব্যবসায়ীরা জানান তাদের ট্রাক ড্রাইভারদেরকে পর্যায়ক্রমে টিকা কার্যক্রমের আওতায় আনা হবে ।

ভারতে করোনা বৃদ্ধি পাওয়ায় হিলি পানামা পোর্টের কর্মচারীরা করোনায় আক্রান্ত হওয়ায় হিলি বন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপ স্বাস্থ্য বিধি মেনে বিকেল ৬ টার পরিবতে ৪টা পর্যন্ত স্বল্প পরিসরে আমদানি রপ্তানি কার্যক্রম চালু রাখা ও ভারত থেকে আগত ট্রাক চালক এবং হেলপারদের টিকা কার্ড প্রদানের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করার জন্য পত্র প্রদান করেন।
ভারতীয় এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ওই পত্রকে তাদের অপমানজনক মনে করেন এবং স্বাস্থ্যবিধি মানতে অনীহা প্রকাশ করে গত ৬ই জুন বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে ৯ জুন বুধবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি বন্ধের ঘোষনা দেন। ভারতীয় এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের দেওয়া শর্তে বাংলাদেশের ব্যবসায়ীরা অংশিক মেনে নেওয়ায় আধা বেলা আমদানি-রপ্তানি বন্ধ থাকার পর দুপুর থেকে আবারও আমদানি চালু হয়। তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার বিকেলে দু দেশে ব্যবসায়ীরা বৈঠকে বসে তাদের সমস্যা সমাধান করেন।
এ সময় দু দেশের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও আমদানিকারক- রপ্তানিকারকরা উপস্থিত ছিলেন।

     More News Of This Category