আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ৪:১০

ব্রেকিং নিউজ

সেতাবগঞ্জ সরকারি খাদ্য গুদামে জায়গার অভাবে চাল সরবরাহকারী ৩১ অটোমিল মালিক বিপাকে

News

মোঃ আশিকুর ইসলাম, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি॥ দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় ধান চালে উৎপাদনে সমৃদ্ধ সেতাবগঞ্জ সরকারি খাদ্য গুদামে পর্যাপ্ত জায়গা না থাকায় ৩১টি অটোমিল মালিক সরকারকে চলতি বোরো চাল সরবরাহে চরম বিপাকে পড়েছেন।
বোচাগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্রে জানা গেছে, চলতি ২০২১ বোরো চাল ক্রয় মৌসুমে বোচাগঞ্জ উপজেলার তালিকভুক্ত ৩১টি অটো রাইস মিল মালিকদের নিকট থেকে ১৬ হাজার ১শ ২০ মেঃটন চাল কেনার জন্য চুক্তি করা হয়। চুক্তি মোতাবেক স্থানীয় মিল মালিকরা সেতাবগঞ্জ খাদ্য গুদামে এ যাবত ৭ হাজার মেট্রিকটন চাল সরবরাহ করার পর গুদামে জায়গার স্বল্পতার কারনে তাদের বাকী চাল নেয়া সম্ভব হচ্ছে না।
এ বিষয়ে সেতাবগঞ্জ খাদ্য গুদামের ওসিএলএসডি দিব্যেন্দু নাথ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ উপজেলায় খাদ্য গুদাম রয়েছে ৮টি যার ধারন ক্ষমতা ৫ হাজার মেট্রিক টন। ঠাসাঠাসি করে আমরা ৫ হাজার টনের স্থলে ৭ হাজার টন চাল মিলারদের নিকট থেকে সংগ্রহ করেছি। গুদামে মজুদকৃত চাল দেশের বিভিন্ন বিভাগীয় কেন্দ্রে স্থানান্তর না করার কারনে আমরা মিলারদের কাছ থেকে বাকী ৯ হাজার ১শ ২০ মেট্রিকটন চাল কিনতে পারছিনা। এ সমস্যার বিষয়ে খাদ্য বিভাগের উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে।
এ বিষয়ে বোচাগঞ্জ উপজেলার বিশিষ্ট চাল ব্যবসায়ী আব্দুল হান্নান শিল্পাঞ্চলের মেসার্স জহুড়া অটোরাইস মিলস্ লিঃ এর চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান সাংবাদিকদের জানান, সরকারের সাথে চুক্তি মোতাবেক আমরা সেতাবগঞ্জ গুদামে চাল সরবরাহ করছি। বতমানে খাদ্য গুদামে জায়গা না থাকায় চাল সরবরাহে আমরা চরম বিপাকে পড়েছি। এতে আমরা বাণিজ্যিক ভাবে মারাত্মক ক্ষতির সন্মুখিন হচ্ছি। আমাদের দাবী সরকার যাতে সেতাবগঞ্জ গুদাম থেকে দ্রুত দেশের বিভিন্ন কেন্দ্র সমুহে ক্রয় কৃত চাল সেতাবগঞ্জ গুদাম থেকে স্থানান্তরের ব্যবস্থা করা হলে মিল মালিকদের ব্যবসার পথ সুগম হবে সেই সাথে সরকারের চাল ক্রয়ে লক্ষ্যমাত্রাও পূরন হবে।

     More News Of This Category