আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:২৪

ব্রেকিং নিউজ

বীরগঞ্জে ম্যাজিস্ট্রেট ঠেকালেন বাল্যবিবাহ, জরিমানা আদায়

News

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে ম্যাজিস্ট্রেট বাড়িতে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করেছেন। কিশোরীর বিয়ের আয়োজন করায় বরের মুচলেকা ও উভয় পক্ষের ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ডালিম সরকার শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে পুলিশের একটি দল নিয়ে নাবালিকার বাল্যবিবাহটি বন্ধ করেন।
নির্বাহী ম্যাজিষ্টেট মো. ডালিম সরকার জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদের স্যারের কাছে খবর আসে একটি বাড়িতে বাল্যবিবাহের প্রস্তুতির। এ সময় আমি বীরগঞ্জ থানার পুলিশের একটি দল গিয়ে সাতোর ইউনিয়নের দক্ষিণ প্রাণনগর এলাকায় অপ্রাপ্তপ্তবয়স্ক এক মেয়েকে বিয়ে দিচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব সেই বাড়িতে গিয়ে তাৎক্ষণিক বাল্য বিবাহটি বন্ধ করা হয়। এ সময় উভয় পক্ষের নিকট থেকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ না করার জন্য বর পাল্টাপুর ইউনিয়নের মধুবনপুর গ্রামের আব্দুল কালামের ছেলে মাইউদ্দীনের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। উল্লেখ্য শিক্ষা প্রতিষ্ঠান বন্দ থাকার কারনে বীরগঞ্জে বাল্য বিবাহের প্রবনতা বৃদ্ধি পেয়েছে ।

     More News Of This Category