আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ৩:২৩

ব্রেকিং নিউজ

দিনাজপুর পৌর এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করলেন মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।
শনিবার (৫ জুন) সকালে পৌরসভার ১নং ওয়ার্ডের অন্তর্গত রামনগর ক্লাব কেন্দ্রে দুইজন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় পৌরসভার ১নং ওযার্ডের কাউন্সিলর মোঃ জুলফিকার আলী স্বপন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল্লাহ, পৌরসভার স্বাস্থ্য বিভাগের সুপারভিজার মোমরেজ সুলতানা মালাসহ পৌরসভার অন্যান্য কর্মচারী ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।
দিনাজপুর পৌরসভার ১২০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী পালন করা হয়। করোনাভাইরাসের কারণে এবারে একদিনের পরিবর্তে ৫ জুুন থেকে ১৯ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় দিনাজপুর পৌরসভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল কর্মসূচী পালন করা হবে। ৫-১৯ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
দিনাজপুর পৌরসভার ১২টি ওযার্ডে এবারে প্রায় ১৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী প্রায় ৩ হাজার ও ১২-৫৯ মাস বয়সী প্রায় ১৬ হাজার শিশু রয়েছে। ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচী সফল করতে পৌর এলাকার ১২০টি কেন্দ্রে ৩৬০ জন স্বেচ্ছাসেবক কর্মী কাজ করবেন। স্বেচ্ছাসেবকদের তদারকি করবেন ১২টি ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

     More News Of This Category