আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ৩:২৮

ব্রেকিং নিউজ

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে ॥ গত ২৪ নতুন আরো ৩৫ জনসহ মোট আক্রান্ত ৫৮৯৩ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৫৮৯৩ জন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৪৯৪ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৯ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৮৯৩ জনের মধ্যে ৫৪৯৪ জন সুস্থ ও ১২৯ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৭০ জন।
গত ২ জুন করোনায় আক্রান্ত হয় ৩০ জন, ১ জুন আক্রান্ত হয় ২২ জন আর ৩ জুন বৃহস্পতিবার আক্রান্ত ৩৫ জন। গত দিনের মধ্যে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশী।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৮৯৩ জনে। নতুন আক্রান্ত ৩৫ জনের মধ্যে সদর উপজেলাতেই ২৭ জন। এছাড়া বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে দুইজন, হাকিমপুরে একজন, খানসামায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৪৯৩ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৯ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার আক্রান্তের হার ২৫ দশমিক ০০ শতাংশ।
মোট আক্রান্ত ৫৮৯৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৩১৩ জন। এছাড়া বিরলে ৩৪১, বিরামপুরে ৩৩৭ জন, বীরগঞ্জে ১৭৪ জন, বোচাগঞ্জে ১৫৮ জন, চিরিরবন্দরে ২৪১ জন, ফুলবাড়ীতে ২০২ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১০৮ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৫ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৭৩ জন।
মোট মৃত ১২৯ জনের মধ্যে সদর উপজেলায় ৬২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১৬২ টিসহ এ পর্যন্ত ৪৩৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪০টিসহ এ পর্যন্ত ৪০৮৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১১৫ জনসহ ৩৩৯৭২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬৭ জনসহ ৩৩৬৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৩৩ জন ও হাসপাতালে ৩৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

     More News Of This Category