আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,রাত ৮:০৬

ব্রেকিং নিউজ

আগুন লেগে ডুবে গেল ইরানের জাহাজ

News

অনলাইন ডেস্ক রিপোর্টঃ ওমান উপসাগরে ‘খার্গ’ নামে ইরানের বৃহৎ একটি জাহাজ আগুন লেগে ডুবে গেছে।

স্থানীয় সময় বুধবার ইরানের দক্ষিণের জাস্ক বন্দরের নিকট এই ঘটনা ঘটে। তবে আগুন লাগার কারণ এখনও অস্পষ্ট বলে কাতারভিত্তিক আল জাজিরার খবরে বলা হয়েছে।

ইরানের সেনাবাহিনী জানিয়েছে, জাহাজটি প্রশিক্ষণ জাহাজ হিসেবে ব্যবহৃত হতো এবং এতে প্রায় চার’শ ক্রু সদস্য এবং প্রশিক্ষণার্থী ছিল। আগুন লেগে জাহাজটি ডুবে গেলেও জাহাজে থাকা সকলকে অক্ষত উদ্ধার করা হয়েছে। তবে ২০ জন ক্রু সদস্য হালকা আহত হয়েছেন।

সেনাবাহিনীর বরাতে খবরে বলা হয়, বুধবার প্রথম প্রহরে আগুন লাগা জাহাজটি ‍রক্ষা করতে ২০ ঘন্টা ধরে উদ্ধার অভিযান চালানো হয়। তবুও জাহাজটিকে ডুবে যাওয়া থেকে রক্ষা করা যায়নি।

জাহাজের শেষ রাতে নেওয়া একটি ছবিতে দেখা যায়, লাইফ জ্যাকেট পরিধান করা ক্রু সদস্যরা দৌঁড়াচ্ছেন, তাদের পেছনে আগুনের লেলিহান শিখা। অন্যদিকে, দিনের বেলায় নেওয়া আরেকটি ছবিতে আকাশে আগুনের ফলে সৃষ্ট ব্যাপক ধোঁয়া দেখা যায়।

ইরানের সেনাবাহিনী আগুন লাগার সুস্পষ্ট কারণ জানায়নি। তবে স্থানীয় একজন সেনা কর্মকর্তা জানিয়েছেন, ইঞ্জিন কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে জাহাজটির একটি অংশ গলে সাগরে পড়ে যায়।

এর আগে মঙ্গলবার (১ জুন) দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৮১ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ।

গত একদিনে ২০ হাজার ৩৯০ জনের নমুন সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৫৯ জনের। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন। এছাড়া চট্টগ্রামে ৫, রাজশাহীতে ৫, খুলনায় ৫ ও বরিশালে ২ ও সিলেটে ৩ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৩ জন নারী। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৮ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন মারা গেছেন।

     More News Of This Category