আজ মঙ্গলবার,১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৭:৪৯

ব্রেকিং নিউজ

পঞ্চগড়ে ফাঙ্গাস আতঙ্ক, বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর

News

নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড়ঃ করোনাভাইরাসের ভারতে শনাক্ত ধরনের সংক্রমণ শঙ্কায় পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্থানীয়দের মধ্যে শঙ্কা সৃষ্টি হওয়ায় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে।

বাংলাবান্ধাসহ পুরো তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারত সীমান্ত থাকায় স্থানীয় ও উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত স্থলবন্দর দিয়ে আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, স্থলবন্দর এলাকার জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয়দের সিদ্ধান্তে রবিবার (৩০ মে) থেকে বৃহস্পতিবার (৩ জুন) পর্যন্ত বন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ থাকবে। এ বিষয়ে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের লিখিতভাবে জানানো হয়েছে।

বাংলাবান্ধার বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ফুলবাড়ি ইম্পোর্টার্স-এক্সপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকেও বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে।

তবে বাংলাবান্ধা স্থলবন্দরের প্রশাসনিক কর্মকর্তা কাজী আল তারিক বলেন, সরকারি নির্দেশনা না থাকায় বন্দর খোলা রয়েছে। তবে ব্যবসায়ীরা যদি বন্দর দিয়ে আমদানি-রপ্তানি না করেন তবে বন্দরের কার্যক্রম এমনিতেই বন্ধ হয়ে যায়।

দেশে কয়েকদিন আগে করোনার ভারতীয় ‘ভ্যারিয়েন্ট’ শনাক্ত হওয়ায় চিন্তিত হয়ে পড়েন এই সীমান্ত উপজেলার বাসিন্দারা। বিশেষ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয়রা দুশ্চিন্তায় রয়েছেন। এজন্য নিজের ও এলাকার সুরক্ষায় একাধিকবার তারা বিষয়টি আমাকে জানান।

     More News Of This Category