আজ বৃহস্পতিবার,২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৪:৩৮

ব্রেকিং নিউজ

দিনাজপুরে করোনায় একদিনে আরো ৪ জনের মৃত্যু ॥ এ নিয়ে ১১৫ জনের মৃত্যু ॥ নতুন ২০ জনসহ মোট আক্রান্ত ৫৪১৩ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১১৫ জনের মৃত্যু হলো। আর গত ২৪ ঘন্টায় নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৫৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ২৩ জনসহ এ পর্যন্ত ৫০১৮ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৪১৩ জনের মধ্যে ৫০১৮ জন সুস্থ ও ১১৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩৮০ জন।
এদিকে ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (২ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মৃত্যুবরন করেছে। এ নিয়ে এ পর্যন্ত ১১৫ জনের মৃত্যু হলো। তিনি আরো বলেন, গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০ জনের দেহে করোনায় পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪১৩ জন। নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে সদর উপজেলাতে ১৪ জন। এছাড়া বিরলে ৩ জন, হাকিমপুরে একজন ও পার্বতীপুর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ২৩ জনসহ এ পর্যন্ত ৫০১৮ জন সুস্থ হয়েছেন। রবিবার আক্রান্তের হার ছিল ১৪ দশমিক ২৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৪১৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯৫৬ জন। এছাড়া বিরলে ৩১৮, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৪ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২০ জন, ফুলবাড়ীতে ১৯৫ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৪৭ জন।
আর মোট মৃত ১১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৫২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ২১৩টিসহ এ পর্যন্ত ৪০৩১৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪০টিসহ এ পর্যন্ত ৩৭৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৭০ জনসহ ৩২৩৬৪ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৮৬ জনসহ ৩১৮২৯ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৪২ জন ও হাসপাতালে ৩৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

     More News Of This Category