আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:১২

ব্রেকিং নিউজ

দিনাজপুরে করোনায় আরো একজনসহ এ পর্যন্ত ১১১ জনের মৃত্যু॥ আক্রান্ত ৫৩৯৩ জন, মোট সুস্থ ৪৯৯৫ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১১১ জনের মৃত্যু হলো। তবে গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি। এ পর্যন্ত ৫৩৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ২২ জনসহ এ পর্যন্ত ৪৯৯৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৩৯৩ জনের মধ্যে ৪৯৯৫ জন সুস্থ ও ১১১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩৮৭ জন।
এদিকে ২০২০ সালের ১৪ এপ্রিল হতে চলতি ২০২১ সালের ৩০ এপ্রিল পর্যন্ত জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছে ৫৩৯৩ জন, মোট সুস্থ ৪৯৯৫ জন, মোট মৃত্যু হয়েছে ১১১ জনের ও বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ৩৬ জন। অপরদিকে ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (১ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়নি। ফলে নতুন করে কেউ আক্রান্তও হয়নি। নতুন ২২ জনসহ এ পর্যন্ত ৪৯৯৫ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১১১ জনের মৃত্যু হয়েছে।
মোট আক্রান্ত ৫৩৯৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯৪২ জন। এছাড়া বিরলে ৩১৫, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৪ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২০ জন, ফুলবাড়ীতে ১৯৫ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৮৯ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৪২ জন।
আর মোট মৃত ১১১ জনের মধ্যে সদর উপজেলায় ৪৮, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৭১ জনসহ ৩১৭৪৩ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৫১ জন ও হাসপাতালে ৩৬ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

     More News Of This Category