আজ বৃহস্পতিবার,২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৪:০০

ব্রেকিং নিউজ

ভারতে যেতে আর বাধা রইল না বাবর আজমদের

News

অনলাইন ডেস্ক রিপোর্টঃ ভারত-পাকিস্তানের সীমান্ত বৈরিতার প্রভাব পড়েছে দুই দেশের রাজনীতিতে। সেখান থেকে এর ছোঁয়া লেগেছে ক্রীড়াঙ্গনেরও।

বিশেষ করে ক্রিকেট নিয়ে দুই দেশের মধ্যে সাপে-নেউলে সম্পর্ক চলছে। আইসিসির টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের ম্যাচ হয় না বললেই চলে।

যে কারণে পাকিস্তানে বিরাট কোহলিদের কিংবা ভারতের মাটিতে বাবর আজমদের দেখা মেলাই মুশকিল।

কিন্তু এরইমধ্যে ভারতে যাওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে বাবর আজমদের। কারণ এ বছরই ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।আর তাতে অংশ নিতে সীমান্ত পাড়ি দিতেই হবে পাক ক্রিকেটারদের।

বিষয়টি মাথায় রেখে আইসিসির কাছে ভারতের ভিসার নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শেষ পর্যন্ত বাবর, ফখর, রিজওয়ানদের ভিসা দিতে রাজি হয়েছে ভারত সরকার। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারতে যেতে আর কোনো বাধা রইল না পাকিস্তানি ক্রিকেটারদের।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘ আমরা আইসিসিকে কথা দিয়েছিলাম, বিষয়টি সমাধান করা হবে। প্রতিশ্রুতি মতো,পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা সমস্যার সমাধান হয়েছে। তবে সেই দেশের ক্রিকেটসমর্থকরা সীমান্ত পাড়ি দিয়ে এসে খেলা দেখতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। সময় এলে বিষয়টি নিয়ে ভাবা হবে।’

প্রসঙ্গত, করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়া কথা। ৯টি ভেন্যুতে হবে এই বিশ্বকাপ। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল।

     More News Of This Category