আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৪:৫৪

ব্রেকিং নিউজ

জেলায় এ পর্যন্ত করোনার টিকা প্রদান ১ লাখ ৭ হাজার ২৯০ জনকে দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৩০ জনসহ মোট আক্রান্ত ৫১০৩ জন ॥ এ পর্যন্ত সুস্থ ৪৭৪১ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে করোনা গত ২৪ নতুন আরো ২৭ জনসহ এ পর্যন্ত ৫১০৩ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিল ৩০ জন। একই সময়ে নতুন ১৯ জনসহ এ পর্যন্ত ৪৭৪১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫১০৩ জনের মধ্যে ৪৭৪১ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৫৮ জন। তবে করোনায় আক্রান্ত হয়ে এক মহিলার (৭০) মৃত্যু হয়েছে। মৃত মহিলা দিনাজপুর শহরের দক্ষিণ লালবাগ এলাকার আলহাজ্ব আজিজুর রহমান’র স্ত্রী।
এদিকে ১৩ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৭ হাজার ২৯০ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫১০৩ জনে পৌঁছেছে। আক্রান্ত ২৭ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৯ জন। এছাড়া বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে দুইজন, খানসামায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন ১৯ জনসহ এ পর্যন্ত ৪৭৪১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ০২ শতাংশ। যা এর আগের দিন রবিবার ছিল ২১ দশমিক ৮৯ শতাংশ।
মোট আক্রান্ত ৫১০৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৭৪৭ জন। এছাড়া বিরলে ২৯৯, বিরামপুরে ৩২৮ জন, বীরগঞ্জে ১৬০ জন, বোচাগঞ্জে ১৫০ জন, চিরিরবন্দরে ২১৫ জন, ফুলবাড়ীতে ১৮০ জন, ঘোড়াঘাটে ৯০ জন, হাকিমপুরে ৮৭ জন, কাহারোলে ১৬৮ জন, খানসামায় ১১৫ জন, নবাবগঞ্জে ১৪২ ও পার্বতীপুর উপজেলায় ৪২২ জন।
আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৩৩১টি নমুনাসহ এ পর্যন্ত ৩৮৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩৯টিসহ এ পর্যন্ত ৩৫৫১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৩ জনসহ এ পর্যন্ত ৩১১৭৫ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৯ জনসহ ৩০৬৯৯ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২২৯ জন, যা আগের দিন ছিল ২১৯ জন ও হাসপাতালে ২৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিস জানায়, জেলায় ১৩ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৭ হাজার ২৯০ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। এছাড়া ওইদিন ৮২১ জন করোনা টিকার প্রথম ডোজ ও ৪৬৪৪ জন দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

     More News Of This Category