আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৩:১৪

ব্রেকিং নিউজ

জেলায় এ পর্যন্ত করোনার টিকা প্রদান ১ লাখ ৬ হাজার ৪৬৯ জনকে দিনাজপুরে করোনায় আক্রান্তে সংখ্যা ক্রমেই বাড়ছে॥ গত ২৪ ঘন্টায় নতুন ৩০ জনসহ মোট আক্রান্ত ৫০৭৬

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমে বাড়ছে। গত ২৪ নতুন আরো ৩০ জনসহ এ পর্যন্ত ৫০৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিল ২২ জন। একই সময়ে নতুন ১৫ জনসহ এ পর্যন্ত ৪৭২২ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫০৭৬ জনের মধ্যে ৪৭২২ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৫০ জন। এদিকে ১২ এপ্রিল সোমবার পর্যন্ত জেলায় ১ লাখ ৬ হাজার ৪৬৯ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১২ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫০৭৬ জনে পৌঁছেছে। আক্রান্ত ৩০ জনের মধ্যে সদর উপজেলাতেই ২৫ জন। এছাড়া বিরলে একজন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে একজন ও কাহারোল উপজেলায় একজন। একই সময়ে নতুন ১৫ জনসহ এ পর্যন্ত ৪৭২২ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার আক্রান্তের হার ছিল ২১ দশমিক ৮৯ শতাংশ। যা এর আগের দিন রবিবার ছিল ১৯ দশমিক ১৩ শতাংশ।
মোট আক্রান্ত ৫০৭৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৭২৮ জন। এছাড়া বিরলে ২৯৯, বিরামপুরে ৩২৮ জন, বীরগঞ্জে ১৫৯ জন, বোচাগঞ্জে ১৪৭ জন, চিরিরবন্দরে ২১৩ জন, ফুলবাড়ীতে ১৮০ জন, ঘোড়াঘাটে ৯০ জন, হাকিমপুরে ৮৭ জন, কাহারোলে ১৬৮ জন, খানসামায় ১১৪ জন, নবাবগঞ্জে ১৪২ ও পার্বতীপুর উপজেলায় ৪২১ জন।
আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১৩৭টি নমুনাসহ এ পর্যন্ত ৩৮০০৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৫০টিসহ এ পর্যন্ত ৩৫৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১০৭ জনসহ এ পর্যন্ত ৩১০৮২ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৭৬ জনসহ ৩০৬৪০ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১৯ জন, যা আগের দিন ছিল ২০০ জন ও হাসপাতালে ৩১ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিস জানায়, জেলায় ১২ এপ্রিল সোমবার পর্যন্ত জেলায় ১ লাখ ৬ হাজার ৪৬৯ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। সোমবার ৬৩৯ জন করোনা টিকার প্রথম ডোজ ও ৩০২৯ জন দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

     More News Of This Category