আজ সোমবার,৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,বিকাল ৩:৩০

ব্রেকিং নিউজ

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৩১ জনকে করোনা টিকা প্রদান দিনাজপুরে নতুন ২৯ জনসহ মোট আক্রান্ত ৪৯৫৩ জন, এ পর্যন্ত সুস্থ ৪৬৭১ জন, বর্তমান আক্রান্ত রোগি ১৭৮ জন

News

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে গত ২৪ নতুন ২৯ জনসহ এ পর্যন্ত ৪৯৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ৪ জনসহ এ পর্যন্ত ৪৬৭১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৪৯৫৩ জনের মধ্যে ৪৬৭১ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৭৮ জন। এদিকে ৬ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৪ হাজার ৩১ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ বুধবার (৭ এপ্রিল) দুপুর ১২টায় এসব নিশ্চিত করেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় ২১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৪৯৫৩ জনে পৌঁছেছে। আক্রান্ত ২৫ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৯ জন। এছাড়া বিরলে একজন, ঘোড়াঘাটে একজন ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। একই সময়ে নতুন ৪ জনসহ এ পর্যন্ত ৪৬৭১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার আক্রান্তের হার ছিল ১১ দশমিক ৪১ শতাংশ।
মোট আক্রান্ত ৪৯৫৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৬৩৩ জন। এছাড়া বিরলে ২৯৮, বিরামপুরে ৩২৭ জন, বীরগঞ্জে ১৫৪ জন, বোচাগঞ্জে ১৪৫ জন, চিরিরবন্দরে ২১২ জন, ফুলবাড়ীতে ১৭৭ জন, ঘোড়াঘাটে ৮৯ জন, হাকিমপুরে ৮৬ জন, কাহারোলে ১৬৬ জন, খানসামায় ১১৩ জন, নবাবগঞ্জে ১৩৭ ও পার্বতীপুর উপজেলায় ৪১৬ জন।
আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ২১১টি নমুনাসহ এ পর্যন্ত ৩৭৩৭০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ২১৯টিসহ এ পর্যন্ত ৩৪৭৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৭ জনসহ এ পর্যন্ত ৩০৬২১ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৬৫ জনসহ ৩০৩৩২ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬১ জন ও হাসপাতালে ১৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিস জানায়, জেলায় ৬ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৩১ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। ৬ এপ্রিল মঙ্গলবার ৪২১ জনকে করোনার টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে পুরুষ ২৭২ জন ও মহিলা ১৪৯ জন।

     More News Of This Category